সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রবীণদের চেয়ে নবীনদের দৌড়ঝাঁপ বেশি

সোনাতলায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রবীণদের চেয়ে নবীনদের দৌড়ঝাঁপ বেশি

আব্দুর রাজ্জাক, স্টাফ রিপোর্টারঃ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে জোরেসরে ভোটের হাওয়া বইতে শুরু করছে বগুড়ার সোনাতলায়। নৌকার জন‍্য ছোটাছুটি করছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা। নির্বাচনকে সামনে রেখে প্রবীণদের চেয়ে নবীনদের দৌরঝাঁপ লক্ষ করা যাচ্ছে বেশি। ইতিমধ‍্যেই কয়েক দফায় দোয়া চেয়ে ব‍্যনার, ফেস্টুন, পোস্টার লাগানোর হিরিক লক্ষ করা গেছে সম্ভাব্য প্রার্থীদের। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ‍্যমে পরিচিতি লাভ, শুভেচ্ছা বিজ্ঞাপন ও ঈদের শুভেচ্ছা দেওয়ায় ব‍্যস্ত হয়ে পড়েছে নবীন প্রার্থীরা। তবে তা একপক্ষীয় অর্থাৎ শুধু নৌকা মার্কা প্রত্যাশীদের। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছাড়া অন্য দলের ভোটে তেমন কোন আগ্রহ লক্ষ করা যাচ্ছেনা। নৌকার দলীয় মনোনয়ন পেতে উপজেলার ৭ ইউনিয়নে তিন থেকে ডজনখানেক নেতার তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে।

তবে দলীয়ভাবে তৃণমূলে চিঠি দিয়েছে প্রতিটি ইউনিয়ন থেকে তিনজন মনোনয়নপ্রত্যাশীর প্যানেল পাঠাতে । সেখান থেকে একজনকে বেছে নেবে দলটির মনোনয়ন বোর্ড। কিন্তু সবার কপালে তো মনোনয়ন জুটবে না। বাকী প্রার্থীদের অবস্থা কোথায় গিয়ে দাঁড়াবে। অনেককে বলতে শোনা গেছে ‘মনোনয়ন যেই পাবে তার পিছে সবাই কাজ করবো’। আবার অনেকে দলের মনোনয়ন না পেলে বিদ্রোহী প্রার্থী হবে বলে শোনা যাচ্ছে। এদিকে বিএনপি নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও ভোটে অংশ নিতে ইচ্ছুক অধিকাংশ বিএনপি নেতাকর্মী।
আবার এমনও শোনা যাচ্ছে, বিএনপি ভোট বর্জন করায় নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের প্রতি কঠোর নাও হতে পারে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। অনেকে ধারণা করছে, দলের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হলে তাকে বহিস্কার করা হবে। তিনি দল থেকে ভবিষ্যতে আর মনোনয়নের জন্য বিবেচিত হবেন না। দলের টিকিট পেতে জোর লবিং চলছে, মনোনয়ন প্রত্যাশীরা ছুটে চলছে জেলা শহর এবং কেন্দ্রে ।

Check Also

সান্তাহারে অনৈতিক কার্যকলাপের দায়ে হোটেল ম্যানেজার সহ ৩ জনের জেল-জরিমানা

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার মুন আবাসিক হোটেলে অনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × one =