সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠান

সোনাতলায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠান

ইকবাল কবির লেমন,বাঙালি বার্তাঃ বগুড়ার সোনাতলায় দুইদিন ব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বৃহস্পতিবার বিকেলে সরকারি সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজে অনুষ্ঠিত হয়েছে।এবারের মেলার প্রতিপাদ্য ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’। সরকারি সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ এর অধ্যক্ষ মতিয়ার রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন সোনাতলা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুর আলম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজার রহমান, উপজেলা প্রকৌশলী ইঞ্জি. মোঃ মোখলেছুর রহমান, প্রাণীসম্পদ অফিসার মোঃ রহমুতুন্নবী ও পরিসংখ্যান অফিসার শাফিউল ইসলাম । অনুষ্ঠান সঞ্চালন করেন উপজেলা স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনেওয়াজ শিহাব।
মেলায় সর্বমোট ১৫টি স্টল ১০০টি বিজ্ঞান প্রজেক্ট উপস্থাপন করে। সেরা প্রজেক্ট উপস্থাপন করায় স্কুল পর্যায়ে প্রথম স্থান অধিকার করে এনায়েত আলী উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান অধিকার করে পাকুল্লা উচ্চ বিদ্যালয়, তৃতীয় স্থান অধিকার করে সরকারি সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং কলেজ পর্যায়ে প্রথম স্থান অধিকার করে সরকারি নাজির আকতার কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করে সোনাতলা ফাযিল ডিগ্রী মাদ্রাসা। সমাপনী দিনে বিজ্ঞান অলিম্পিয়াডের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

Check Also

সোনাতলার দুটি ইউনিয়নে ১০টাকা কেজি চাল বিতরণ

আব্দুর রাজ্জাক,স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলা উপজেলায় খাদ্য অধিদপ্তরের অধিনে খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় সুবিধাভোগীদের মাঝে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =