সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলায় জোরপূর্বক মাটি ভরাট, ভাঙচুর ও চুরির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী

সোনাতলায় জোরপূর্বক মাটি ভরাট, ভাঙচুর ও চুরির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী

সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলায় জোরপূর্বক মাটি ভরাট, ভাঙচুর ও চুরির ঘটনায় জড়িতদের ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে ছাতিয়ানতলা গ্রামের মোঃ আজিজুর রহমানের ছেলে মোঃ আব্দুর রহমান।
তিনি জানান, কিছুদিন যাবত সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের ছাতিয়ানতলা গ্রামে আমার বাবা আজিজুর রহমানের সাথে প্রতিপক্ষ আঃ লতিফের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। বিরোধ চলাকালীন ছাতিয়ানতলা গ্রামের মহিলা ইউপি সদস্য তাপসি বেগম ও তার পরিবারের সদস্য যথাক্রমে আব্দুল লতিফ, আনারুল , ছানারুল, আব্দুস সালাম, তানজিনা ও তামান্না গং আমার বাবা আজিজুর রহমানের অস্থায়ী নিষেধাজ্ঞা জারিকৃত জমিতে আদালতের আইন অমান্য করে গত ১১-০৬-২১ তারিখ সকালে মাটি ভরাট করতে থাকলে আজিজুর রহমানের দ্বিতীয় পুত্র, অর্থাৎ আমার ভাই আব্দুল মান্নান বাঁধা দিলে মহিলা ইউপি সদস্য তাপসি বেগম ভবিষ্যতে মাটি কাটবেনা বলে মাটি কাটা বন্ধ করে। ঘটনাস্থল থেকে আব্দুল মান্নান সরে গেলে বেলা ১১ টার দিকে পুনরায় মাটি ভরাট করতে থাকে তাপসি বেগম ও তার দুই কন্যা। এ সময় আমার মা রেহেনা বেগম বাঁধা দিলে গন্ডগোল শুরু হয়। প্রতিপক্ষ ধারালো অস্ত্র দিয়ে আমাদের লোকদের আক্রমণ করে। এতে গুরুতর আহত হয় রেহেনা বেগম, ফেরদৌসী, আব্দুল মান্নান, আব্দুল হান্নান ও আব্দুর রহমান। তারা ওইদিন বিকেলে বাড়িতে হামলা করে বাউন্ডারি ওয়াল, বেড়া ভাঙচুর করে। এ সময় তারা রেহেনা বেগমের শয়নঘরে হামলা করে স্টিলের বাক্সের তালা ভেঙে টাকা পয়সাসহ সোনা চুরি করে। তারা একই সময় বাঁশের ঝাড় থেকে সমস্ত বাঁশ কেটে নিয়ে যায়।
আব্দুর রহমান আরও জানান, এ ঘটনায় জেলা বগুড়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোনাতলা আমলি আদালতে মামলা দায়ের করা হয়েছে। গত ২৫ -০৭-২১ তারিখে বাড়ির কাঠাল গাছ থেকে কাঠাল, সিমেন্টের খুটি, ৮৭৪ ও ৮৭৫ হাল দাগের জমিতে থাকা বাউন্ডারিতে ব্যবহৃত পাকা সিমেন্টের খুটি, কাঠ বাটাম চুরি করে নিয়ে যায়। এ বিষয়ে আমি বাদী হয়ে গত ২৬-০৭-২১ তারিখে থানায় আরেকটি অভিযোগ দায়ের করি।

Check Also

শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) বগুড়ার স্মারকলিপি পেশ

নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার কর্ণগোপে অবস্থিত সজীব গ্রুপের হাসেম ফুডস‘র সেজান জুস কারখানায় গত ৮ জুলাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 3 =