সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলায় ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা

সোনাতলায় ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা

আব্দুর রাজ্জাক, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের হাড়িয়াকান্দি মধ্যপাড়া গ্রামে জাহিদুল ইসলাম গাউছা (৫৫) নামের এক কৃষক ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। সে ওই গ্রামের মৃত ছাদেক আলী গাউছার ছেলে। খবর পেয়ে শিবগঞ্জ সার্কেল-এ অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার গাজিউর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা, ইন্সপেক্টর (তদন্ত) কামাল হোসেন, বগুড়া সিআইডি’র এসআই ছানোয়ার হোসেন ঘটনাস্থলে ছুটে আসেন। লাশের প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে।
সরজমিনে জানা যায়, উপজেলার হাড়িয়াকান্দি (মধ্যপাড়া) গ্রামের কৃষক জাহিদুল ইসলাম গাউছা গত ২০ মে বৃহস্পতিবার বিকাল অনুমান ৫টার দিকে বাড়ি থেকে বের হয়ে যাওয়ার পর বাড়িতে আর ফিরে আসেনি। পরের দিন শুক্রবার ভোর অনুমান সাড়ে ৫টার দিকে জাহিদুলের স্ত্রী চামেলী বেগম বাড়ির দক্ষিণ পাশে বাঁশ ঝাড়ে একটি বাঁশের সাথে গলায় ফাঁস দেওয়া অবস্থায় তার স্বামীর মৃতদেহ ঝুলতে দেখে চিৎকার দিতে থাকে। তার চিৎকারে আশে পাশের লোকজন ছুটে এসে কৃষক জাহিদুলের লাশ গলায় পেঁচানো শার্টের উপর নাইলন দড়ির সাথে ঝুলতে দেখে থানায় খবর দেয়।
এ সময় প্রতিবেশীরা জানান, জাহিদুল ইসলাম বৃহস্পতিবার বিকেলে বাড়ি থেকে বেরিয়ে বাড়িতে না ফেরার বিষয়টি তারা জানেন না। এ ব্যাপারে তার পরিবারের লোকজন কারো কাছে খোঁজ-খবর বা জিজ্ঞাসা পর্যন্ত করেনি। এ ব্যাপারে জাহিদুলের স্ত্রী ও ছেলের সাথে কথা বললে তারা জানান, প্রায়ই ওই মানুষটি দেরি করে বাড়িতে ফেরে, তাই আমরা রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পরেছিলাম। সকাল বেলায় হাঁটতে গিয়ে তার লাশ বাঁশ ঝাড়ের সাথে ঝুলতে দেখেছি।
এব্যাপারে শিবগঞ্জ সার্কেল-এ অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার গাজিউর রহমান জানান, ‘প্রাথমিক ধারণা ও সুরতহালে আত্মহত্যাই মনে হচ্ছে, তবে লাশের মুখে কিছু সাদা জাতীয় পাউডার থাকায় লাশটি মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট হাতে পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

 

Check Also

ছাত্র ইউনিয়ন কাহালু উপজেলা শাখার কর্মীসভা অনুষ্ঠিত

১৯ শে সেপ্টেম্বর রবিবার বিকাল ৩ টায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কাহালু উপজেলা শাখার কর্মীসভা অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 17 =