প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলায় বান্ধবীকে আইফোন কিনে দেওয়ার জন্য অপহরণ নাটকঃ র‍্যাবের অভিযানে উদ্ধার ২

সোনাতলায় বান্ধবীকে আইফোন কিনে দেওয়ার জন্য অপহরণ নাটকঃ র‍্যাবের অভিযানে উদ্ধার ২

ইকবাল কবির লেমনঃ বান্ধবীকে আইফোন কিনে দেওয়ার জন্য বগুড়ার সোনাতলায় অপহরণ নাটকের ঘটনা ঘটেছে। এ ঘটনায় র‍্যাব-১২ এর একটি টিম অভিযান পরিচালনা করে বগুড়া জেলার দুপচাঁচিয়া এলাকা হতে সোনাতলা উপজেলার নামাজখালী গ্রামের ওবায়দুল সরকারের ছেলে রাকিবুল হাসান রিয়াদ (১৯) ও জয়পুরহাট জেলার কালাই উপজেলার মোলামগাড়ী হাটের মইফুল আকন্দের ছেলে মোঃ মুন্না হাসান (১৮) কে উদ্ধার করেছে।
জানা যায়, গত ২৪ জুলাই সন্ধ্যা সাড়ে ৭ টায় বগুড়ার সোনাতলা উপজেলার নামাজখালী গ্রাম হতে মোঃ রাকিবুল হাসান রিয়াদ (১৯) নামে এক যুবক বাড়ী থেকে বের হয়ে যায়। বাড়ি থেকে বের হয়ে যাওয়ার কিছুক্ষন পর থেকেই তার ফোন বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে রিয়াদ বাড়ীতে ফিরে না আসায় তার অভিভাবক আশেপাশেসহ বিভিন্ন আত্মীয় স্বজনের বাড়ী এবং সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে। রিয়াদের কোন সন্ধান না পাওয়ায় তার মা বগুড়া জেলার সোনাতালা থানায় সাধারণ ডায়েরী করেন (সোনাতলা থানার জিডি নং-৯৫৯ তারিখ ২৫ জুলাই ২০২১)। পরবর্তীতে ২৬ জুলাই সকালে ভিকটিম রিয়াদের মোবাইল হতে তার পিতা বগুড়া বিদ্যুৎ বিভাগে কর্মরত মোঃ ওবাইদুলের মোবাইলে ফোন আসে,“তোর ছেলে রিয়াদকে জীবিত উদ্ধার করতে হলে জরুরীভাবে এক লক্ষ টাকা রেডি করে জানা”, এরপর যখন পরিবার বুঝতে পারে রিয়াদ অপহৃত হয়েছে তারা দ্রুত বগুড়া র‌্যাব ক্যাম্পে এসে রিয়াদকে উদ্ধারের জন্য সহযোগিতা চায়। ইতিমধ্যে রিয়াদকে প্রচন্ড মারপিট করা করা হচ্ছে বলে তার পিতা র‌্যাবকে জানায়। অপহৃত রিয়াদের কান্নাকাটিতে তার বাবা-মা ভেঙ্গে পড়ে এবং মুক্তিপনের টাকা দেওয়ার জন্য রাজি হয়। এমতাবস্থায় র‌্যাবের চৌকষ টীম রিয়াদকে উদ্ধারে অভিযান শুরু করে। অবশেষে বগুড়া ও জয়পুরহাটের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে বগুড়া্র দুপচাঁচিয়া উপজেলা হতে মোঃ রাকিবুল হাসান রিয়াদ ও তার বন্ধু জয়পুরহাট জেলার কালাই উপজেলার মোলামগাড়ী হাট এলাকার মইফুল আকন্দের ছেলে মোঃ মুন্না হাসান উদ্ধার করে র‌্যাব-১২। এর মধ্য দিয়ে অপহরণ নাটকের অবসান হয়।
উদ্ধারকৃত রিয়াদ ও মুন্নাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, রিয়াদ তার পিতার নিকট হতে এক লক্ষ টাকা নেওয়ার উদ্দেশ্যে এই অপহরণ ও মারপিটের নাটক সাজিয়েছিল। দাবীকৃত মুক্তিপনের টাকা দিয়ে রিয়াদ তার এক বান্ধবীকে একটি আইফোন উপহার দিবে বলে জানায়। তাই পরিকল্পনা মাফিক দুই বন্ধু এই নাটক সাজায় এবং মোবাইল ফোন বন্ধ করে মোটরসাইকেল নিয়ে বিভিন্ন এলাকায় অবস্থান করে। অপহৃত রিয়াদ ও তার বন্ধু মুন্নাকে উদ্ধারপূর্বক তাদের অভিভাবকদের নিকট হস্তান্তর করা হয়েছে এবং ভবিষ্যতে এধরনের কর্মকান্ডে নিজেদের জড়াবে না বলে মুচলেকা নেয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন স্পেশাল কোম্পানী র‍্যাব-১২ এর কোম্পানী কমান্ডার লেঃ কর্ণেল আব্দুল্লাহ আল মামুন (জি), বিএন।

Check Also

সান্তাহারে র‌্যাবের অভিযানে ১১ কেজি গাঁজাসহ গ্রেপ্তার-৫

মো: আবু বকর সিদ্দিক বক্কর,আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : র‌্যাব-৫ এর একটি দল গত শনিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =