সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলায় বিদ্যুৎ কেড়ে নিল তাওহীদের দুই হাত

সোনাতলায় বিদ্যুৎ কেড়ে নিল তাওহীদের দুই হাত

আব্দুর রাজ্জাক, স্টাফ রিপোর্টারঃ শিশু তাওহীদ,পঞ্চম শ্রেণির ছাত্র।স্বপ্ন ছিলো লেখা পড়া করে চাকুরি করবে বাবার পাশে দাঁড়াবে। সেই তাওহীদ এখন বাবা মার কাছে বোঝা হয়ে দাঁড়াল। চাইলেই সে একা খাবার খেতে পারবে না, পোশাক পরতে পারবে না, এমনকি প্রকৃতির ডাকে সাড়া দিতেও সহযোগিতা সহযোগিতা লাগবে কারো।
তাওহীদ গাবতলী উপজেলার কৃষ্ণচন্দনপুর গ্রামের রাজমিস্ত্রী সোহেলের ছেলে। সে কৃষ্ণচন্দনপুর স্কাইবার্ড আইডিয়াল স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র।
নির্মম ঘটনাটি ঘটেছে উপজেলার বালুয়াহাটে শহিদুলের বাসার ছাদে। গত ২ জানুয়ারীর ২০২১ তারিখে তাওহীদ উপজেলার বালুয়া ইউনিয়নের বালুয়াহাটের পাশে তার খালু শহিদুলের বাসায় বেড়াতে যায়। দুপুর দুটার দিকে তাওহীদ একাই ছাদের উপরে বেড়াতে যায়। সেখানে ছাদের এক পাশ দিয়ে পল্লী বিদ‍্যুৎতের ১১০০০ ভোল্টের তার চলে গেছে। তারে প্লাস্টিকের কভার দেওয়া ছিলো তাওহীদ সেই তার দুই হাত দিয়ে ধরা মাত্র সংগে সংগে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ছাদ থেকে মাটিতে পড়ে যায়। তাওহীদকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে সোনাতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব‍্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন‍্য বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। দুইদিনের চিকিৎসা শেষে আরও উন্নত চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন কর্তব‍্যরত চিকিৎসক। দিন মজুর সোহেল কি করবে পেটে ভাত জোটেনা, ছেলের চিকিৎসা করবে কি দিয়ে। শেষ সম্বল বিক্রি করে ঢাকায় শেখ হাসিনা বার্ন ইউনিটে
সেখানে প্রায় আড়াই মাস চিকিৎসাধীন থাকার পর তাঁর দুই হাত কেটে ফেলা হয়। চিকিৎসা শেষে তাওহীদকে বাড়ি নিয়ে আসে পরিবার। তাওহীদ বর্তমানে মানবেতর জীবনযাপন করছে। ফিরে পাবেনা আর হাত যেতে পারবে না আর স্কুলে।
এদিকে যে বাড়িওলার বে-খেয়ালির জন‍্য তাওহীদের দুই হাত চির দিনের জন‍্য চলে গেলো তার কোন সহযোগিতা পা্যনি তাওহীদের পরিবার। এবিষয়ে তাওহীদের বাবা ১১ জুলাই ওই বাড়িওলাকে দায়ী করে সোনাতলা থানায় মৌখিক অভিযোগ দেন।

Check Also

সোনাতলায় বায়তুল মামুর কেন্দ্রীয় জামে মসজিদে খাটিয়া প্রদান

আব্দুর রাজ্জাক, স্টাফ রিপোর্টারঃ শনিবার দুপুরে সোনাতলা উপজেলা পরিষদে বায়তুল মামুর কেন্দ্রীয় জামে মসজিদে উপজেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 8 =