সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সোনাতলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

ইকবাল কবির লেমনঃ শনিবার সোনাতলা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সরকারি সোনাতলা মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে সকাল ১১ টা ৩০ মিনিটে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এ সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন সম্মেলনের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকীল ও বিশেষ অতিথি সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। সাংগঠনিক পতাকা উত্তোলন করেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল করিম শ্যাম্পো, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল করিম শ্যাম্পোর সভাপতিত্বে সম্মেলনে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকীল। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন ত্যাগ তিতিক্ষা ও আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতিকে যে বাংলাদেশ উপহার দিয়েছেন তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে তা একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হয়েছে। বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ করেছে, স্বল্পতম সময়ে বাংলাদেশে উন্নত দেশের কাতারে অবস্থান করবে। বাংলাদেশ আজ উন্নয়নের সকল সূচকে এগিয়ে। তিনি আরও বলেন, এতিমদের টাকা আত্মসাৎ করে খালেদা জিয়া সাজা ভোগ করছে, তার ছেলে তারেক রহমানও দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়ে পলাতক রয়েছে। আপোষকামী,দুর্নীতিবাজ খালেদা জিয়া ও তারেক রহমানের ডাকে আর কেউ সাড়া দেবেনা।’ তিনি মাদক ও দুর্নীতিমুক্ত সমাজ গড়তে দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি সম্মেলনের মধ্য দিয়ে যোগ্য নেতা নির্বাচন করে সোনাতলায় একটি আদর্শ সংগঠন গড়ে তোলার আহ্বান জানান।
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। বক্তব্য রাখেন সংসদ সদস্য পুত্র সাখাওয়াত হোসেন সজল।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তাহের ও সাংগঠনিক সম্পাদক নবীন আনোয়ার কমরেডের সঞ্চালনায় সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক অ্যাড. জাকির হোসেন নবাব, শাহাদৎ আলম ঝুনু, শাহরিয়ার আরিফ ওপেল, দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফী হিরো, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বুলু।
এ রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয় অধিবেশন (কাউন্সিল) এর প্রস্তুতি চলছিলো।

Check Also

সোনাতলায় ভাসমান অবস্থায় পাওয়া গেল নবজাতকের লাশ

ইকবাল কবির লেমনঃ বগুড়ার সোনাতলায় মন্ডমালা কালিমন্দির সংলগ্ন বেইলি ব্রিজের নিচে ভাসমান অবস্থায় পাওয়া গেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × two =