সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / বগুড়ার খবর / সোনাতলা পৌরসভার বাজেট ঘোষণা

সোনাতলা পৌরসভার বাজেট ঘোষণা

আব্দুর রাজ্জাক,স্টাফ রিপোর্টারঃ বগুড়ার সোনাতলা পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ১৪ কোটি ৪০ লক্ষ ২০ হাজার ২’শ ৮৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।
২৩ জুন বুধবার সকাল ১১টায় পৌরসভা সভাকক্ষে মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর আলম আকন্দ নান্ন এ বাজেট ঘোষণা করেন। ঘোষিত এ বাজেটে সর্বোচ্চ আয়ের উৎস হিসেবে ধরা হয়েছে উন্নয়ন খাতে সরকারি সহায়তা ১২ কোটি ১৫ লাখ টাকা।
আর সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে অবকাঠামো উন্নয়নে ৮ কোটি ৯৫ লাখ টাকা। এছাড়া আয়ের উৎস হিসেবে রাখা হয়েছে ট্যাক্স হতে ৯০ লক্ষ ৯৫ হাজার,রেইট ৪৫ লক্ষ ৫০ হাজার,৪ লক্ষ ২০ হাজার,হাট-বাজার ইজারা ৫৬ লক্ষ ৪০ হাজার,রাজস্ব খাতে সরকারী অনুদান ১৬ লক্ষ টাকা।
অবকাঠামো উন্নয়নের পরে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে সংস্থাপন খাতে ১ কোটি ৪৫ লক্ষ ৭০ হাজার, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালীতে ৫ লক্ষ ৫০ হাজার,কর আদায় ও ইষ্টাবলিষ্টমেন্ট ৩ লক্ষ,শিক্ষা সহ অন্যান্য ৬৪ লক্ষ ৭৫ হাজার ও পৌর মিলনায়তন/ কমিউনিটি সেন্টার সংস্কার। উদ্বৃত্ত ১৬ লক্ষ ২৫ হাজার ২’শ ৮৮ টাকা।
বাজেট ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মেয়র বলেন, এ বাজেট মোটেই কথার ফুলঝুড়ি কিংবা উচ্চাভিলাসী নয়। বাজেটে আমরা জনগণের স্বপ্ন বাস্তবায়নে রূপ দেওয়া এবং জনগণকে আরও বলিষ্ঠ সেবা দেওয়ার নির্দেশনা দিয়েছি। গত ৫ বছরে মেয়র হিসেবে আমার লব্ধ জ্ঞানের প্রতিফলনও হয়েছে এ বাজেটে। পৌর প্যানেল মেয়র তাহেরুল ইসলাম তাহের এর সঞ্চলিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন,বাজেট প্রনয়ন উপ-কমিটির আহবায়ক কাউন্সিলর জহুরুল ইসলাম শেফা। এ সময় উপ-সহকারী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব আমিনুর রহমান, পৌর কাউন্সিলর যথাক্রমে আব্দুল হক বাবু আকন্দ,আবু বক্কর সিদ্দিক খান,নিপুন আনোয়ার কাজল,ফজলুল করিম,তরিকুল ইসলাম,হারুন অর রশিদ,মহিলা কাউন্সিলর ওয়াছিয়া বেগম রুনা,সৈয়দ হামিদা বেগম,রেজিনা আকতার,সাংবাদিকগণ,প্রধাস হিসাব রক্ষক নুরুল ইসলাম পান্নু,রুহুল আমিন রাজু ও নগর সমন্বয় কমিটি (টিএলসিসি) এর সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Check Also

সারিয়াকান্দিতে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

সারিয়াকান্দি প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দিতে জাতির জনক বঙ্গবন্ধু কর্ণার এর উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে উপজেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =