সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / ফিচার সংবাদ / হেল্প প্রজেক্টের উদ্যোগে ও আলোর প্রদীপের সহযোগিতায় দুস্থরা প্রতিদিন পাচ্ছে ইফতার ও রাতের খাবার

হেল্প প্রজেক্টের উদ্যোগে ও আলোর প্রদীপের সহযোগিতায় দুস্থরা প্রতিদিন পাচ্ছে ইফতার ও রাতের খাবার

ইকবাল কবির লেমনঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে থমকে গেছে পৃথিবী, স্থবির হয়ে পড়েছে সবকিছু। সারাবিশ্ব হিমশিম খাচ্ছে এ সমস্যা মোকাবেলায়। বাংলাদেশও পড়েছে গভীর সংকটে। এমনি অবস্থায় যমুনা ও বাঙালি নদী বিধৌত বগুড়া জেলার সোনাতলা উপজেলার অসংখ্য মানুষ হয়ে পড়েছে কর্মহীন। দুস্থদের অবস্থা হয়েছে আরও শোচনীয়। সাথে যোগ হয়েছে পবিত্র মাহে রমজানের রোজা। সেইসব দুস্থ মানুষদের ইফতার ও সন্ধ্যারাতের খাবারের চিন্তাকে ভাবনাহীন করতে উদ্যোগ গ্রহণ করেছে ‘হেল্প’ প্রজেক্ট। আর এ উদ্যোগে সহযোগিতা করছে সামাজিক সংগঠন আলোর প্রদীপ। প্রথম রোজা থেকে আজ অবধি ৭০ জন মানুষকে ইফতার ও সন্ধ্যারাতের খাবার খাওয়ানো হচ্ছে এ উদ্যোগের মাধ্যমে। প্রতিদিন তৈরি হচ্ছে ভিন্ন স্বাদের খাবার। আলোর প্রদীপের সদস্যরা স্বেচ্ছাসেবী হিসেবে খাবার তৈরি ও বিতরণের কাজটি অত্যন্ত সুচারুরূপে পরিচালিত করছে।
এ বিষয়ে ‘হেল্প’ প্রজেক্টের সমন্বয়কারী রাশেদুজ্জামান রণ ও আলোর প্রদীপের সাবেক চেয়ারম্যান এমএম মেহেরুল জানিয়েছেন, ‘করোনার সময় দুস্থ-অসহায় মানুষের কথা বিবেচনা করে আমরা তাদের জন্য এ ধরণের উদ্যোগ গ্রহণ করেছি। শেষ রমজান পর্যন্ত আমাদের এ উদ্যোগ অব্যাহত থাকবে।’ তারা সেইসাথে হেল্প প্রজেক্টে আর্থিকভাবে সহায়তাকারীদের কৃতজ্ঞতা জানিয়েছেন।

Check Also

একটি কোলা ব্যাঙ তার পুরো জীবনে ৭৬ লক্ষ ৬৫ হাজার টাকার ফসল বাঁচায়

“কোলা ব্যাঙ/সোনা ব্যাঙ/হোলা ব্যাঙ/ভাউয়া ব্যাঙ”- বৈজ্ঞানিক নাম: Hoplobatrachus tigerinus, ইংরেজি: Bull frog বা Indian bull …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − one =