সংবাদ শিরোনামঃ
প্রচ্ছদ / ফিচার সংবাদ / হোম কোয়ারেন্টাইনকে আনন্দময় করতে সাইবার একাত্তর এর ব্যতিক্রমী উদ্যোগ

হোম কোয়ারেন্টাইনকে আনন্দময় করতে সাইবার একাত্তর এর ব্যতিক্রমী উদ্যোগ

সাজেদুর আবেদীন শান্ত, বাঙালি বার্তাঃ করোনার পরিস্থিতি থেকে বাঁচতে আমাদের ঘরে থাকতে হবে। আবার ঘরে থাকতে থাকতে যখন আমরা বোরিং তখনই বাংলাদেশি ইথিক্যাল হ্যাকিং গ্রুপ সাইবার ৭১ বিনামুল্যে সাইবার নিরাপত্তার প্রশিক্ষণ দিচ্ছে। সরকার ইতিমধ্যেই সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যই দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানসহ প্রায় সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে।
হোম কোয়ারেন্টাইনে থাকা প্রায় ২৫ হাজার মানুষকে ফেসবুকে ক্লোজ গ্রুপের মাধ্যমে বিনামূল্যে সাইবার নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে বাংলাদেশি ইথিক্যাল হ্যাকিং গ্রুপ সাইবার ৭১।
এই অনলাইন কোর্সের প্রধান ইন্সট্রাক্টর হিসেবে কাজ করছেন সাইবার ৭১ এর প্রতিষ্ঠাতা পরিচালক ও এরিনা ওয়েব সিকিউরিটির ডিরেক্টর অফ অপারেশন্স তানজিম আল ফাহিম।
উল্লেখ্য, হোম কোয়ারেন্টাইনে থাকার শর্তে এবং অবসর সময়গুলো উপভোগ করার জন্যই ইথিক্যাল হ্যাকিং প্রিমিয়াম কোর্সের গুরুত্বপূর্ণ কিছু টপিক নিয়ে বিনামূল্যে অনলাইন কোর্স পরিচালনা করা হবে। প্রায় ৪০ হাজার আবেদন থেকে যাচাই বাছাই করে ২৫ হাজার শিক্ষার্থীদের এ সুযোগ দেয়া হবে। প্রতিটা সেশন প্রাইভেট ভিডিও আকারে প্রদান করা হবে এবং প্রতিটা সেশনে কিছু হোম ওয়ার্ক থাকবে। হোমওয়ার্ক কমপ্লিট করলেই পরের ক্লাসের ভিডিও আনলক হবে। প্রতিটি ক্লাসের পর বিশেষ সাপোর্ট সেশন থাকবে যেখানে ক্লাসের উপর প্রবলেম সলুশন করা হবে।

Check Also

শহীদ খোকন, সুফিয়ান, সাবু ও রউফের সহযোদ্ধা বীরমুক্তিযোদ্ধা তাজুল ইসলাম–ইকবাল কবির লেমন

অসম সাহসী এক বীর মুক্তিযোদ্ধা সোনাতলা উপজেলার তাজুল ইসলাম। সোনাতলা পাইলট উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেনিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 1 =